শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

যানজটে গন্তব্যে পৌঁছাতে ভোগান্তি ঢাকাবাসীর

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে বেড়েছে যানজট। সকাল থেকে ঢাকার বিভিন্ন সড়কে তীব্র যানজটের কবলে পড়তে হচ্ছে শহরবাসীকে। ফলে নির্ধারিত সময়ের চাইতে দেরি করে পৌঁছাতে হচ্ছে গন্তব্যে। এরমধ্যে আবার অনেকে বাধ্য হয়ে যানবাহন ছেড়ে পায়ে হেঁটে রওয়ানা দিয়েছেন।

রোববার (১৯ জুন) ঢাকার বিভিন্ন সড়ক ঘুরে ও জাগো নিউজের প্রতিবেদকদের পাঠানো তথ্যে এমনটি জানা গেছে।

এরমধ্যে সকাল থেকে দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত আসাদগেট, ধানমন্ডি, কলাবাগানে যানজট দেখা গেছে। এছাড়া মিরপুর, বিজয় সরণি, তেজগাঁও, সাতরাস্তা মোড় ও মগবাজারেও ছিল যানজট।

অপরদিকে কাকরাইল মোড়, শান্তিনগর, মালিবাগ থেকে বাড্ডার প্রগতি সরণি যেতে দীর্ঘ সময় লাগছে। কোথাও দেখা গেছে যানজটের কারণে ধীরগতিতে যান চলাচল করতে।

এদিকে ঢাকার প্রবেশমুখ কেরানীগঞ্জ বাবুবাজার ব্রিজ থেকে নয়াবাজার পর্যন্ত তীব্র যানজট দেখা গেছে। ফলে ব্রিজজুড়ে স্থবির হয়ে পড়ে যান চলাচল। অনেকে বাধ্য হয়ে বাস থেকে নেমে হেঁটে গন্তব্যে রওয়ানা দেন।

এছাড়া জাহাঙ্গীরগেট থেকে বনানী পর্যন্ত ছিল প্রচণ্ড যানজট। ফলে এ পথের যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়েছে। কুড়িল বিশ্বরোড-রামপুরা রোডে যাতায়াতকারীদেরও একই অবস্থায় পড়তে হয়েছে।

সকালে জাহাঙ্গীরগেট থেকে মহাখালী ফ্লাইওভারের নিচ পর্যন্ত রাস্তায় পার্কিং করে রাখা সারি সারি গাড়ি দেখা গেছে। বাংলামোটর, শাহবাগ ও মতিঝিলসহ বিভিন্ন স্থানেও দেখা গেছে একই চিত্র।

তবে সকাল থেকে দুপুর পর্যন্ত গুলিস্তান-যাত্রাবাড়ী ফ্লাইওভারের নিচে-ওপরে তেমন কোনো যানজট ছিল না।

এদিকে যানবাহন নিয়ন্ত্রণে সকাল থেকেই ট্রাফিক পুলিশকে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে।

ভুক্তভোগীরা বলছেন, রাস্তায় গাড়ি পার্কিং ও স্টপেজ ছাড়া বাসগুলোতে যত্রতত্র যাত্রী ওঠানামা করানোর ফলে যানজট আরও তীব্র হয়েছে।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com